1. admin@dipanchalnews.com : dipanchalAd :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
বরগুনা হাসপাতালের হলরুমের সিলিং ডেকারেশন ধ্বসে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা আজ শেষ হচ্ছে ষষ্ঠ উপজেলা নির্বাচন তালতলীতে ভোটগ্রহণ শুরু,নারী ভোটারের দীর্ঘ লাইন বরগুনায় উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন বরগুনায় চাকুরীর প্রলোভন দেখিয়ে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিলেন মৌলভী কাওসার মাহমুদ (সুজন) ষষ্ঠ উপজেলা নির্বাচন: বামনায় মনোনয়ন পত্র দাখিল করলেন-১৩ জন বামনায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হলেন প্রভাষক জাকির হোসাইন মানবিক বরগুনা ও রক্তদান সংগঠন ইসলামী ব্লাড ফাউন্ডেশনের এর পক্ষ থেকে ঠান্ডা শরবত ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত মানবতার সেবায়, মানুষের পাশে বরগুনার এসএসসি ব্যাচ-২০০৬ বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ইমামদের কাছে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৮০ Time View

ঢাকা অফিস: আগামী দিনগুলোতে যেন অব্যাহতভাবে জনগণের সেবা করে যেতে পারেন সেজন্য ইমামদের কাছে দোয়া চেয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ অক্টোবর) নারায়ণগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে ‘জাতীয় ইমাম সম্মেলন-২০২৩’ প্রধান অতিথির বক্তব্যে তিনি আলেম-ওলামাদের কাছে দোয়া চান।

এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরবের মসজিদ-ই-নববির ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান।

বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রের কয়েকটি হলে প্রায় এক লাখের মতো আলেম-ওলামা উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা দোয়া করবেন যেন মানুষের সেবা করে যেতে পারি। আর বাংলাদেশ আজকে যে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে সেই উন্নয়ন যেন অব্যাহত থাকে।আমরা বাংলাদেশকে যেন ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারি।

তিনি বলেন, আমরা চাই আমাদের দেশের মানুষ শান্তিতে বসবাস করুক।আমাদের দেশকে আমরা আরও উন্নত সমৃদ্ধশালী আমরা করতে চাই।

কেউ যাতে সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে না জড়ায় সেদিকে আলেমদের বিশেষ নজর দেওয়ার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, আমাদের দেশে কোন ছেলেমেয়ে যেন জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক এসবের সঙ্গে সম্পৃক্ত না হয়। আপনারা সে ব্যাপারে যথাযথ শিক্ষা দেবেন এবং সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবেন।

শেখ হাসিনা বলেন, মুষ্টিমেয় লোকের জন্য আমাদের প্রকৃত ধর্ম, শান্তির ধর্ম, বিশ্বের সর্বশ্রেষ্ঠ ধর্ম ইসলাম যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে সকলকে দৃষ্টি দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম সহনশীল ধর্ম, যা আমাদের নবী করিম (সা) শিখিয়েছেন।

অন্যান্য ধর্মের মানুষের অধিকারের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এই বাংলাদেশে অন্যান্য ধর্মের মানুষও এখানে আছে। ইসলাম শান্তির ধর্ম, ইসলাম শ্রেষ্ঠ ধর্ম। ইসলাম সহনশীলতা দেখায়। সেই জন্য আমরা আমাদের ধর্ম পালন করব। কিন্তু অন্য ধর্মেরও যারা তারা যেন নিজ নিজ ধর্ম যথাযথ ভাবে পালন করতে পারে।

তিনি বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে। এই পরিবেশটাই আমরা রক্ষা করতে চাই। কোন রকম সন্ত্রাস, অত্যাচার, অন্যের ওপর অত্যাচার-অবিচার যেন না হয়। সেটাই আমরা দেখতে চাই। ইসলাম শান্তি, সম্প্রীতি ও মানবতার ধর্ম।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম ও বিশ্বজয়ী হাফেজদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এছাড়া ষষ্ঠ দফায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। এ নিয়ে সারাদেশে মোট ৩০০ মডেল মসজিদ উদ্বোধন করলেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, নিজস্ব অর্থায়নে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার।

এই প্রকল্পের অংশ হিসেবে এর আগে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি, চলতি বছর ২০২৩ সালের ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে, ১৬ মার্চ তৃতীয় ধাপে, ১৭ এপ্রিল চতুর্থ ধাপে এবং ৩০ জুলাই পঞ্চম পর্যায়ে ৫০টি করে মোট ২৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়। বাকি মসজিদগুলোর নির্মাণ কাজও শেষের দিকে।

ইসলামিক ফাউন্ডেশন জানায়, সারাদেশের মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের সঙ্গে ৮০ হাজার আলেম-ওলামা। তাদের প্রতিমাসে সাড়ে ৫ হাজার থেকে ১১ হাজার টাকা পর্যন্ত সম্মানী ভাতা দিয়ে থাকে সরকার। এই শিক্ষকরা ইমাম প্রশিক্ষণ একাডেমির প্রশিক্ষণপ্রাপ্ত। তারাই মূলত এই সম্মেলনে যোগ দেবেন। এর বাইরেও আরও ২০ হাজার ইমামকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের পুরস্কৃত করা হবে।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তরিকত ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মুফতি মাওলানা কাফিল উদ্দিন সরকার সালেহী এবং মাওলানা এহসানুল হক আল মোজাদ্দেদী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক সচিব মো. এ হামিদ জমাদ্দার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 The Daily Dipanchal
Customized By BlogTheme