1. admin@dipanchalnews.com : dipanchalAd :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
মিথ্যা মামলার প্রতিবাদে বরগুনায় সংবাদ সম্মেলন বরগুনার নব নির্বাচিত সাংসদ টুকুকে সংবর্ধনা দিলেন কেওড়াবুনিয়া ইউনিয়নবাসী বামনায় চেয়ারম্যানের মুক্তির দাবীতে মানববন্ধন তালতলীতে অবৈধ ক্লিনিক পরিচালনার দায়ে ১ মাসের কারাদণ্ড বরগুনার অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নোটিশ নির্বাচনী পোষ্টার, ব্যানার, ফেস্টুন শহরের সৌন্দর্য নষ্ট করছে বামনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বরগুনায় স্টার হোটেল এন্ড রেস্টুরেন্টের সুনাম নষ্ট করতে মরা মুরগী বিক্রির ভিডিও তৈরী করা হয় মোটরসাইকেল চলাচলে নতুন নীতিমালা পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরির একটি কাভার্ড ভ্যান উদ্ধার

বরগুনায় রেড ক্রিসেন্ট এর উদ্যোগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

  • Update Time : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৩৯ Time View

জহির রায়হান: গতকাল ০৫ ডিসেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটের উদ্যোগে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের যুব রেড ক্রিসেন্ট সদস্যদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত হয়।

সকাল ১০.০০ টায় রেড ক্রিসেন্ট ইউনিটের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বরগুনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিট প্রাঙ্গণে এসে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বরগুনার সকল উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠান যুব রেড ক্রিসেন্ট এর প্রায় ২৫০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। র‌্যালি পরবর্তি বরগুনা রেড ক্রিসেন্ট ইউনিটের হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামীম মিঞা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অ্যাড. মো: আবদুল মোতালেব মিয়া, ইউনিট কার্যনির্বাহী সদস্য গোলাম কিবরিয়া পিন্টু, মো: শামীম হোসাইন, বরগুনা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: জাফর হোসেন হাওলাদার, ইউনিট লেভেল অফিসার মো: আবদুল করিম, বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও অত্র স্কুলের দায়িত্ব প্রাপ্ত রেড ক্রিসেন্ট শিক্ষক জিনাত আমান, যুব রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিটের যুব প্রধান মো: আব্দুর রহমান প্রমূখ।

জেলা যুব কার্যকরি কমিটির উপ যুব প্রধান—২ মো: সজিব হোসেন এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন বরগুনা ইউনিট কার্যনির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাড. মো: হাবিবুর রহমান আকন। আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা সকলেই স্বেচ্ছাসেবী কাজের ক্ষেত্রে বরগুনা ইউনিটের প্রশংসা করেন। বিশেষ করে কোভিড—১৯ মোকাবেলায় বরগুনা যুব রেড ক্রিসেন্ট এর ভূমিকার প্রশংসা করে ভবিষ্যতে যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমের ক্ষেত্রে সকল প্রকার সহযোগিতা করে পাশে থাকার আশ^াস প্রদান করেন।

তারা আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সুন্দর বরগুনা গড়ে তুলতে পারবো। যুব রেড ক্রিসেন্ট সদস্যদের লক্ষ্য করে বক্তারা বলেন তোমরা হবে দেশের সোনার সন্তান, বরগুনার কৃতি সন্তান ও মা—বাবার সোনার সন্তান। অথিতিদের আলোচনা শেষে বিভিন্ন সংগঠন থেকে আগত প্রতিনিধি ও অতিথিদের হাতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক উপলক্ষ্যে শুভেচ্ছা স্মারক তুলে দেন ইউনিট কমিটির ভাইস চেয়ারম্যান ও সেক্রেটারি। আলোচনা অনুষ্ঠান শেষে ও দুপুরের খাবার বিরতির পরে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্য কুইজ, বালতিতে বল নিক্ষেপ, বালিশ লোপালুপি, হাড়িভাঙ্গা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের মধ্যে পুরস্কার বিতরন ও যুব রেড ক্রিসেন্ট কলেজ শাখা, উপজেলা শাখা ও জেলা পর্যায়ে শ্রেষ্ট স্বেচ্ছাসেবক পুরস্কার প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 The Daily Dipanchal
Customized By BlogTheme