1. admin@dipanchalnews.com : dipanchalAd :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
মিথ্যা মামলার প্রতিবাদে বরগুনায় সংবাদ সম্মেলন বরগুনার নব নির্বাচিত সাংসদ টুকুকে সংবর্ধনা দিলেন কেওড়াবুনিয়া ইউনিয়নবাসী বামনায় চেয়ারম্যানের মুক্তির দাবীতে মানববন্ধন তালতলীতে অবৈধ ক্লিনিক পরিচালনার দায়ে ১ মাসের কারাদণ্ড বরগুনার অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নোটিশ নির্বাচনী পোষ্টার, ব্যানার, ফেস্টুন শহরের সৌন্দর্য নষ্ট করছে বামনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বরগুনায় স্টার হোটেল এন্ড রেস্টুরেন্টের সুনাম নষ্ট করতে মরা মুরগী বিক্রির ভিডিও তৈরী করা হয় মোটরসাইকেল চলাচলে নতুন নীতিমালা পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরির একটি কাভার্ড ভ্যান উদ্ধার

বরগুনা-২ আসনে জামানত হারালেন ৬ প্রার্থী

  • Update Time : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ২২ Time View

স্বপন কুমার ঢালী, বেতাগী: বরগুনা-২ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী দলের প্রতিষ্ঠাতা আহবায়ক ড. প্রফেসর আব্দুর রহমান খোকন নির্বাচনে অংশ নিয়ে ১ লাখ ৪৬ হাজার ৮১ ভোটের ব্যবধানে পরাজিত হয়ে জামানত হারালেন। এবারের নির্বাচনে তার এ চরম বিপর্যয়ের পেছনে দীর্ঘদিন এলাকায় অবস্থান না করা এবং ঘন ঘন দল বদলকে দায়ী করছেন স্থানীয়রা। জামানত হারানো অন্যসব প্রার্থীরাও এলাকায় অপরিচিত মুখ ও অনেককেই প্রচারনায় মাঠে দেখা যায়নি।

রোববার দিনভর ভোট শেষে রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বেসরকারিভাবে বরগুনা-২ আসনে  (বেতাগী-বামনা-পাথরঘাটা) উপজেলা নিয়ে গঠিত এই আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

ফলাফল অনুযায়ী, বরগুনা-২ আসনে নৌকা আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সুলতানা নাদিরা একলাখ ৪৮ হাজার ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নোঙ্গর প্রতীকের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী দলের প্রতিষ্ঠাতা আহবায়ক ড. আব্দুর রহমান খোকন পেয়েছেন এক হাজার ৯৫১ ভোট। তিনি ১ লাখ ৪৬ হাজার ৮১ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।

বিএনএমের প্রতিষ্ঠাতা আহবায়ক প্রফেসর ড. আব্দুর রহমান খোকনের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার সদর ইউনিয়নের কিসমত করুনা গ্রামে। তিনি বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও একজন শিক্ষানুরাগী। তিনি ১৯৯৬ সালের ১৫ ফ্রেরুয়ারির বিতর্কিত নির্বাচনে তৎকালীন সময় বরগুনা-১ (সদর-বেতাগী) নিয়ে গঠিত নির্বাচনী আসনে জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। একই বছর সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে নৌকার প্রার্থীর সঙ্গে ৩৬ হাজার ২৫০টি ভোটের ব্যবধানে হেরে গিয়ে ১৮ হাজার ৭০৩ ভোট পেয়ে নিকটতম প্রার্থী হন।

নতুন রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে বিএনএম চলতি বছরের গত আগস্ট মাসে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে চূড়াান্তভাবে নিবন্ধন পায়। চূড়ান্ত নিবন্ধন সনদ পাওয়ার পরপরই বিএনএম নানা আলোচনায় উঠে আসে। জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে কিংস পার্টি হিসেবে খ্যাত এই দলটি তৎপর হয়ে উঠে।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, অন্য জমানত হারানোরা ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মিজানুর রহমান ১ হাজার ৭০৩ ভোট, একতারা প্রতীকে বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত প্রার্থী মুহাম্মদ আবু বকর ছিদ্দিক ৬৬৯ ভোট, হাতুড়ি প্রতীকে ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী জাকির হোসেন ১হাজার ৩৭৭ ভোট,সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী কামরুজ্জামান লিটন ১ হাজার ১৪ ভোট ও ফুলের মালা প্রতীক পেয়েছেন বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত প্রার্থী আবুল কালাম ৫৯৯ ভোট পান।

নৌকার প্রার্থী সুলতানা নাদিরার সাথে বিপূল ভোটের ব্যবধানে পরাজয় প্রসঙ্গে বিএনএমের প্রতিষ্ঠাতা আহবায়ক ড. আব্দুর রহমান খোকন নির্বাচন পরবর্তী তার প্রতিক্রিয়ায় বলেন,‘নৌকার প্রার্থী একজন আচরণবিধি লঙ্গনকারী প্রার্থী। তাই এ নির্বাচনে আচরণবিধি লঙ্গনকারী প্রাথীর ভোটের বিষয় নিয়ে আমি কোন প্রতিক্রিয়া ব্যক্ত করতে চাইনা। তবে পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলার একাধিক কেন্দ্রে জালভোটের অভিযোগ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 The Daily Dipanchal
Customized By BlogTheme