1. admin@dipanchalnews.com : dipanchalAd :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

সাংবাদিক তালুকদার মাসউদ নিহত

  • Update Time : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৫৯ Time View

বরগুনা প্রেসক্লাবে সহযোদ্ধা সন্ত্রাসী সাংবাদিকদের হামলার স্বীকার

স্টাফ রিপোর্টার: এসএ টিভি সাবেক জেলা প্রতিনিধি, বর্তমানে রাজধানী টিভির জেলা প্রতিনিধি, দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি, দৈনিক ভোরের ডাক পত্রিকার বরগুনা জেলা প্রতিনিধি ও ইউপি সদস্য তালুকদার মাসউদ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন। সাংবাদিক তালুকদার মোঃ মাসউদের অকাল মৃত্যুতে বরগুনা জুড়ে শোকের মাতম বইছে।
তিনি গত ১৯ ফেব্রুয়ারী ১১টার দিকে বরগুনা প্রেসক্লাবের অভ্যন্তরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন। ঘটনার ১১ দিন পর শনিবার (০২ মার্চ) রাত ১১ টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তালুকদার মাসউদ। আহতাবস্থায় সাংবাদিক তালুকদার মাসউদকে বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে তালাবদ্ধ করে রাখা হয়েছিলো। পরে প্রশাসনের সহায়তায় সাংবাদিক মাসউদকে উদ্ধার করে চিকিৎসার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে চিকিৎসা শেষে তাকে আরো উন্নত চিকিৎসার জন্য ঢাকা হার্ট ফাউন্ডেশন হাসপাতালে পাঠানো হয়। কিছুটা সুস্থ্য হয়ে বরগুনা ফিরে আসেন সাংবাদিক তালুকদার মোঃ মাসউদ। ০২ মার্চ আবার অসুস্থ্যতাবোধ করলে চিকিৎসা নেওয়ার জন্য তিনি আবার বরিশাল শের-ই-বাংলা চিকিৎসামহাবিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে গেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
সাংবাদিক তালুকদার মোঃ মাসউদ সদর উপজেলার ১০নম্বর নলটোনা ইউনিয়নের গোড়াপদ্মা গ্রামে মৃত আবদুল ওয়াহাব মাষ্টারের ছেলে। তিনি ১০নং নলটোনা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পরপর দুইবার নির্বাচিত ইউপি সদস্য। মৃত্যুর আগে সাংবাদিক তালুকদার মোঃ মাসউদ এক ভিডিও বার্তায় বলে গেছেন, গত ১৯ ফেব্রুয়ারী বরগুনা প্রেসক্লাবের ৩য় তলার অফিস—রুমে বসে এনটিভির জেলা প্রতিনিধি সোহেল হাফিজের নেতৃত্বে দৈনিক ভোরের আকাশের জেলা প্রতিনিধি কাশেম হাওলাদার, এনটিভির ক্যামেরা পার্সন আরিফুল ইসলাম মুরাদসহ বেশ কয়েকজন মিলে হামলা চালিয়ে তালাবদ্ধ করে রাখে তাকে। ভিডিও বার্তায় তার বুকে ঘুষি ও লাথি মারার কথা বলেছিলেন সাংবাদিক তালুকদার মোঃ মাসউদ।
এদিকে ঘটনার বিষয়ে প্রশাসনের মধ্যস্থতায় ০২ মার্চ বৈঠকের কথা থাকলেও বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) অসুস্থ্য সাংবাদিক তালুকদার মোঃ মাসউদকে ১নম্বর আসামী করে সাংবাদিকসহ ১৭ জনের বিরুদ্ধে বরগুনা দ্রুত বিচার আইনে প্রেসক্লাবের পক্ষে বাদি হয়ে একটি মামলা দায়ের করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর হাওলাদার। তবে ০৩ মার্চ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে জামিনের আবেদন করলে মামলার সকল আসামীকেই জামিনে মুক্তি দিয়েছে আদালত।
সাংবাদিক মাসুদ তালুকদারের মৃত্যু সংবাদে বরগুনার সকল মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। গতকাল বিকেলে বরগুনা নদী বন্দর সংলগ্ন মাঠে জানাজা নামাজ শেষে তার ১০ নং নলটোনা ইউনিয়নের পদ্মা গ্রামের নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি মাতা-পিতা, ভাই-বোনসহ দুই শিশু সন্তান, স্ত্রী ও বহু আত্মীয়—স্বজন ও গুনাগ্রী রেখে গেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 The Daily Dipanchal
Customized By BlogTheme