1. admin@dipanchalnews.com : dipanchalAd :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
বরগুনায় চাকুরীর প্রলোভন দেখিয়ে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিলেন মৌলভী কাওসার মাহমুদ (সুজন) ষষ্ঠ উপজেলা নির্বাচন: বামনায় মনোনয়ন পত্র দাখিল করলেন-১৩ জন বামনায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হলেন প্রভাষক জাকির হোসাইন মানবিক বরগুনা ও রক্তদান সংগঠন ইসলামী ব্লাড ফাউন্ডেশনের এর পক্ষ থেকে ঠান্ডা শরবত ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত মানবতার সেবায়, মানুষের পাশে বরগুনার এসএসসি ব্যাচ-২০০৬ বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ঈদ-উল-ফিতর  ও পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণিল সাজে “সাগরকন্যা  কুয়াকাটা” বরগুনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল পেল ১৯৫১ পরিবার বেতাগীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর তৈরি ও গাছ কাটার অভিযোগ পুরো রমজান মাসেই বন্ধ থাকবে প্রাথমিকও মাধ্যমিক বিদ্যালয় : হাইকোর্ট

বেতাগীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর তৈরি ও গাছ কাটার অভিযোগ

  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৩৪ Time View

বেতাগী প্রতিনিধি: বরগুনার বেতাগীতে আদালতের নিষেধাজ্ঞা (১৪৪/১৪৫) অমান্য করে ছোট বড় গাছ কাটার পাশাপাশি জমি দখল করে গরু ঘর (ফার্ম) তৈরির অভিযোগ পাওয়া গেছে মৃত্যু দাদন আলী সিকদারের ছেলে রফিক সিকদার (৪৫),  আবু কাশেম সিকদার ও আবু কালাম গংদের বিরুদ্ধে। উপজেলার ১নং বিবিচিনি ইউনিয়নের পূর্ব ফুলতলা গ্রামের ৫ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, ফুলতলা মৌজার ৪০৭১,৪০৮৯ নং দাগে ৫৯ শতাংশ জমি রয়েছে বিভিন্ন অংশীদারের। মৃত্যু ইয়াকুব আলী সিকদারের ছেলে আবদুর রাজ্জাক (৫২) তাহার ফুফুর কাছ থেকে সেখানকার সাড়ে ৬ শতাংশ জমি ক্রয় করেন। কাগজে কলমে জমি থাকলেও ক্ষমতার কাছে হার মানতে চলছে আবদুর রাজ্জাক। এছাড়াও লাঠিসোটার মুখে জিম্মি করে জোরপূর্বক আবদুর রাজ্জাক সহ ৩ জনের সাড়ে ৫ শতাংশ জমি দখলে নিতে গরুর খামার তৈরির লক্ষ্যে ঘর তৈরির কাজ করছে রফিক গংয়েরা। আবদুর রাজ্জাক নিরুপায় হয়ে আদালতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করলে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত (বরগুনা) মামলাটি আমলে নিয়ে ফুলতলা মৌজার এস,এ ৬৪১ নং খতিয়ানের হাল ৪০৮৯ নং দাগের ৭ শতাংশ জমির মধ্যে সাড়ে ৫ শতাংশ জমিতে নিষেধাজ্ঞা দেয়। গত ২ এপ্রিল বেতাগী থানা থেকে এএসআই আরিফুর রহমান এসে নিষেধাজ্ঞার নোটিশ প্রদান করলেও থেমে নেই জমির গাছ কাটা কিংবা ঘর তোলা। 

আবদুর রাজ্জাক সিকদার জানায়, রফিক সিকদার সহ বেশ কয়েকজন আমাকে হত্যার ভয় দেখিয়ে লাঠিসোটার মুখে জিম্মি করে আমার জমিতে ঘর তুলছে। আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও তারা থেমে নেই। আমি তাদের কাছে নিরুপায়।

এবিষয়ে রফিক সিকদার সহ অভিযুক্তদের কাছে বক্তব্য চাইতে গেলে তারা আবদুর রাজ্জাকের উপর ক্ষিপ্ততা প্রকাশ করে জানায়, আমরা এবিষয়ে কোনো সাক্ষাৎকার দিব না। এমনকি সংবাদকর্মীদের সামনে আবদুর রাজ্জাক সিকদারকে প্রকাশ্য হত্যার হুমকি দেয়।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান বলেন, আদালতের নিষেধাজ্ঞার নোটিশ প্রদানের পর এ ধরনের কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 The Daily Dipanchal
Customized By BlogTheme